জনরোষ থেকে আ. লীগকে রক্ষা করবে বিএনপি : গয়েশ্বর রায়

এ জেড ভূঁইয়া আনাস : বেগম খালেদা জিয়ার মামলার রায়ের আগেই আওয়ামী লীগ নেতারা রায় ঘোষণা করে দিচ্ছেন। যদি এভাবে ঘোষণাই দিতে হবে তাহলে আদালতের এই নাটক কেন? এই সরকার আদালতকে তাদের রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তারা খালেদা জিয়াকে শাস্তি দিয়ে নির্বাচন অযোগ্য ঘোষণা করতে চায়। বেগম জিয়াকে সাজা দেওয়া হলে এই দেশের জনগণ রাস্তায় নেমে আসবে। আর জনগণের রোষাণল থেকে আওয়ামী লীগ বাঁচাতে পারবে না। তখন জনরোষ থেকে আওয়ামী লীগকে বাঁচাতে বিএনপি নেতাকর্মীরা এগিয়ে আসবে। টিভিএনএ’র সাথে আলোচনাকালে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায়।

এসময় তিনি বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। বিচারপতি যদি সরকারের চাপে না পড়েন এবং নিরপেক্ষ বিচারকার্য পরিচালনা করেন তাহলে বেগম জিয়া খালাস পাবেন।

গয়েশ্বর বলেন, জিয়াউর রহমান যখন ২৫ মার্চ রাতে স্বাধীনতা ঘোষণা করেন তখন কেউ তার পরিচয় জানতে চাননি। সবাই তার সাহসীকতার জন্য অভিনন্দন জানিয়েছিলেন। কিন্তু এখন সংসদে আওয়ামীলীগের নেতারা তার বিরুদ্ধে নানা অপবাদ দিচ্ছেন এবং অশ্লীল বক্তব্য দিচ্ছেন। জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের অবদানকে অস্বীকার করতেও আ.লীগের নেতারা দ্বিধাবোধ করেন না। কেউ কেউ এই মহান এই নেতাকে স্বাধীনতার বিরোধী শক্তি হিসেবে চিত্রায়িত করার মতো দুঃসাহসিকতা দেখাচ্ছেন। এটা দুঃখ জনক।

’৭৩ এর নির্বাচনের প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, দেশ স্বাধীন হওয়ার পর ’৭৩সালের নির্বাচনে কারচুপি, ব্যালট বাক্স ছিন্তাই, নমিনেশন পেপার ছিন্তাইসহ নানা অভিযোগ ওঠেছে। এর মাধ্যমে বুঝা যায় দলীয় সরকারের অধিনে কখনো এই দেশে গ্রহণযোগ্য নির্বাচন হয়নি। সুতরাং আগামীতে আওয়ামী লীগকে দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে দেওয়া হবে না।

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>