শনিবার ১৮ নভেম্বর ২০১৭



অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত


নাঈম ভিশন
১৪.০৫.২০১৭

vlcsnap-2017-05-14-01h09m42s543-550x383নাঈম ভিশন ডেস্ক : বনানীর ইস্যু শুধু দেশের মধ্যে নয় বরং দেশের বাহিরেও এটা নিয়ে আলোচনা হচ্ছে। “ধর্ষণ” এর ঘটনা খুবই খারাপ একটি ঘটনা। রাজধানীর নামকরা একটি হোটেলে এমন ঘটনা ঘটতে পারে এটা কল্পনার বাহিরে। আসলে অনেকটা এমন বলা যায় যে বিষয়টা যেন ঘটা করে ঘটানো হয়েছে। সাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে বেশ কিছু প্রশ্ন উঠে। যেমন, এই হোটেল কর্তৃপক্ষের ভূমিকা কি ছল?
শনিবার রাতে চ্যানেল আইয়ের আজকের সংবাদ পত্র অনুষ্ঠানে এমন্তব্য করেন ডেফোডিল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শেখ শফিউল ইসলাম।
তিনি আরো বলেন, যারা ধর্ষণের মত একটি জঘন্য কাজ করেছে তাদের বিচারের বিষয়ে কারো কোন দ্বিমত নেই। সবাই চায় তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক। এবং ভবিষ্যতে কেউ যেন এধরণের কাজ করতে সাহস না পায়।
শফিউল ইসলাম আরো বলেন, এই ঘটনার ক্ষেত্রে মিডিয়াগুলো বড় ভ‚মিকা পালন করছে। কেননা মিডিয়াগুলো যদি এমন ভ‚মিকা পালন না করতো তাহলে হয়তো এঘটনা ঢাকা পড়ে যেত। সেই সাথে এই ঘটনার কোন বিচারও হতো না। তাই মিডিয়ার এই ভ‚মিকার জন্য আমি মিডিয়াগুলোকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে তারা ভবিষ্যতেও এই ধরনের কাজ করবে সেই আশাও করছি।