শনিবার ১৮ অগাস্ট ২০১৮



নতুন অ্যালবাম বের হচ্ছে ‘আবার’


নাঈম ভিশন
০৮.০১.২০১৮

২০১৭ সালটি তেমন ভাল যায়নি। কারণ, আমার যারা কাছের মানুষ ছিল, তারা অনেক দূরে চলে গেছে। এরমধ্যে অনেকেই পরপারে চলে গেছেন তো। এজন্য ২০১৭ সাল তেমন ভাল যায়নি। এখন ২০১৮ এর শুরু হলো, এজন্য ২০১৮ সালে ভাবছি নতুন কিছু করব। এমন ভাবে দর্শকদের কাছে নতুন করে কিছু গান দর্শকদের দিতে চাই। যেমন ৯০ দশকে সালমান শাহ-শাবনূর যখন সিনেমা করত, তখনকার সিনেমাগুলো খুবই সুপারহিট হতো এবং সেই সময়ে সালমান শাহ -এর প্রায় সব গানই আমি করতাম। তখনকার গানগুলো আমার দর্শকদের কাছে জনপ্রিয় ছিল। সালমান শাহ ছিল আমার অনেক কাছের মানুষ। ৯০ দশকের সময় এবং পরে যে মুভি হয়েছে এবং গান হয়েছে সেটি সবার কাছে জনপ্রিয় ছিল।

আর যদি এখনকার কথা বলা হয়, এখন ছবি, গান কমে গেছে। কারণ, যে গানগুলো হয় সেটা আগের ৯০ দশকের মতো সবার কাছে জনপ্রিয় নয়। এখন যুগের পরিবর্তন ঘটেছে। গানের সাথে মিউজিক হচ্ছে। মিউজিকটা বেশি হয় কিংবা গ্লামারকে বেশি পছন্দ করে। সেক্ষেত্রে অনেক সময় দেখা গানগুলো জনপ্রিয় হয় না। আবার গানের চেয়ে বাজনা বেশি। কারণ, এখন হলো ডিজিটাল যুগ, যুগের পরিবর্তন হয়েছে। তাই যুগের সাথে তাল মিলিয়ে চলতে হয়।

আমি শিল্পী। আমার কাজ হচ্ছে গান করা। যতদিন বেঁচে থাকব, ততদিন আমি গান করব। ২০১৮ সালে নতুন করে দর্শকদের কাছে কিছু গান উপহার দেব। দর্শকদের কাছে নতুন কিছু দেওয়া হলো আমার কাজ। খুব শিগগিরই একটা ‘অ্যালবাম’ বের হবে। এ অ্যালবামটি তৈরা করা হয়েছে ৮০ ও ৯০ দশকের যে গান নিয়ে, এ অ্যালবামটির নাম দিয়েছি ‘আবার’। ৮০ ও ৯০ দশকে যারা কাজ করতাম যেমন : মাইন, রেনেসা, সোরচ এবং ডিজিটাল আমরা যারা ছিলাম। আমি, ছাদেন এদের সবাইকে নিয়ে প্রায় ৩৫টা অ্যালবাম বের করছি। আমি মনে করি যারা এই অ্যালবামটা শুনবে, তারা আগের পুরানো দিনের গানের কথা মনে করিয়ে দিবে এবং সবার কাছে এই গানগুলো ভাল লাগবে।